শুক্রবার   ১৪ মে ২০২১   বৈশাখ ৩১ ১৪২৮   ০৩ শাওয়াল ১৪৪২

অস্কারের গিফট ব্যাগে যা থাকে

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২১  

করোনা মহামারির কারণে নিয়মের কিছু পরিবর্তন করে সোমবার (২৬ এপ্রিল) বসছে বিশ্ব চলচ্চিত্রের অন্যতম বড় অনুষ্ঠান অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কারের ৯৩তম আসর। ইতোমধ্যে শুরু হয়েছে এর প্রস্তুতি। সীমিত সংখ্যক তারকাদের উপস্থিতিতে একাধিক স্থানে আয়োজন করা হয়েছে এবারের অনুষ্ঠান।
প্রতিবারই অনুষ্ঠান শেষে জমকালো এক পার্টির আয়োজন করা হয় কিন্তু এবার সেটি হচ্ছে না। তবে পরিবর্তন নেই উপহারের রীতিতে। প্রতি বছর সেরা অভিনেতা, অভিনেত্রী ও পরিচালক বিভাগে মনোনয়ন পাওয়া ২৫ জনকে উপহার দেয়া হয়। এর দায়িত্বে থাকে ডিসটিংটিভ অ্যাসেট।

এই ব্যাগে কত টাকার উপহার সামগ্রী থাকে সেটির প্রকৃত অঙ্ক অজানা। তবে গত বছর ফোর্বস জানায়, এর মূল্য ২ লাখ ৫ হাজার মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ৭৩ লাখ টাকার বেশি।

জানা গেছে, এবার উপহার হিসেবে থাকছে বিভিন্ন প্রসাধনী সামগ্রী, সোনাখোঁচিত ক্যানাবিস ভ্যাপোরাইজার্স, ভেগান বাবল বাথ, স্পা। এছাড়াও থাকছে তারকা প্রশিক্ষকের মাধ্যমে বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা, সুইডেনের প্যাটার নস্টার লাইটহাউজে তিন রাত থাকার সুযোগ ও পেটা এমার্জেন্সি হ্যামার।

লস অ্যাঞ্জেলেসে ডলবি থিয়েটারসহ একাধিক স্থান থেকে এটি সরাসরি প্রচার হবে। স্থানীয় সময় রোববার (২৫ এপ্রিল) এই অনুষ্ঠান শুরু হবে। অর্থাৎ বাংলাদেশের দর্শকরা এটি দেখতে পাবেন সোমবার সকাল ৬টায়। এবিসি চ্যানেল অনুষ্ঠানটি সরাসারি সম্প্রচার করবে

স্টার ভয়েস ২৪
স্টার ভয়েস ২৪
এই বিভাগের আরো খবর