রোববার   ২৪ অক্টোবর ২০২১   কার্তিক ৯ ১৪২৮   ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

ঢালিউডের প্রিয়দর্শিনীর আজ জন্মদিন

প্রকাশিত: ৩ নভেম্বর ২০২০  

ঢালিউডের প্রিয়দর্শিনী তিনি। ঢাকাই সিনেমার উজ্জ্বল নক্ষত্র। কয়েক দশক ধরে দাপটের সঙ্গে অভিনয় করে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছেন। তিনি বাংলাদেশের চলচ্চিত্র জগতের প্রিয়দর্শিনী মৌসুমী। আজ তার জন্মদিন। ১৯৭৩ সালের ৩ নভেম্বর খুলনায় জন্মগ্রহণ করেন এই তারকা।

সব সময়ই মৌসুমী তার জন্মদিন পরিবারের সঙ্গে উদযাপন করেন। তবে মাঝে মাঝে ভক্ত ও কাছের মানুষদের সঙ্গে কাটে বিশেষ দিনটি।

জন্মদিনে অসংখ্য ভক্তের ভালোবাসায় সিক্ত হচ্ছেন মৌসুমী। এছাড়া শোবিজ জগতের অনেকেই এই প্রিয় অভিনেত্রীকে শুভেচ্ছা জানাচ্ছেন।

মৌসুমী প্রথম সিনেমা ‘কেয়ামত থেকে কেয়ামত’। এ সিনেমার মাধ্যমে নায়িকা হিসেবে তুমুল জনপ্রিয়তা পান মৌসুমী। আর সেই দর্শকপ্রিয়তার রেশ ধরেই এখন পর্যন্ত ২০০টির অধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। চলচ্চিত্রের পাশাপাশি ছোট পর্দার বেশ কিছু নাটক ও বিজ্ঞাপন চিত্রে অভিনয় করেছেন মৌসুমী।

মৌসুমী ১৯৯৬ সালের ২ আগষ্ট তারিখে আরেক জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানীর সঙ্গে বিবাহ বন্ধনে আবন্ধ হন। দাম্পত্য জীবনে তাদের ফারদিন এহসান স্বাধীন এবং ফাইনা নামের দুটি সন্তান রয়েছে।

সালমান থেকে শাকিব, সফল নায়িকা মৌসুমীর জন্মদিন আজ

শুধু নায়িকা হিসেবে নয়, সিনেমাতে প্লেব্যাক করেও দারুণ আলোচিত হন মৌসুমী। আইয়ুব বাচ্চুর সঙ্গে তার প্লেব্যাক করা গান ‘কি দারুণ দেখতে, টানা টানা চোখ দুটো, যেন শুধু বলে কাছে আসতে, এই ভেজা ভেজা ঠোঁট দুটো বলে, ভালবাসতে’ ব্যাপকভাবে জনপ্রিয় হয়।

এছাড়াও ‘ছায়াছবি’ শিরোনামের চলচ্চিত্রে ‘মন যা বলে বলুক, আমি তোমার হবো, চোখ যা দেখে দেখুক, আমি তোমাকেই দেখবো’ এই গানটি মৌসুমী’র লেখা। অভিনয়ের পাশাপাশি মৌসুমী ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’ ও ‘মেহের নিগার’ নামের সিনেমাও পরিচালনা করেছেন।

অভিনয়ের জন্য মৌসুমী তার ক্যারিয়ারে অর্জন করেছেন অনেক পুরস্কার। এর মধ্যে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, পাঁচবার বাচসাস পুরস্কার এবং তিনবার মেরিল প্রথম আলো পুরস্কার অন্যতম। এছাড়া মৌসুমী ইউনিসেফ-এর হয়েও সম্মানিত দায়িত্ব পালন করছেন।

 

স্টার ভয়েস ২৪
স্টার ভয়েস ২৪
এই বিভাগের আরো খবর