বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১   আষাঢ় ১২ ১৪২৮   ১৫ জ্বিলকদ ১৪৪২

মিলান চলচ্চিত্র উৎসবে ‘জান্নাত’

প্রকাশিত: ২৭ আগস্ট ২০১৯  

গেল বছর ঈদুল আযহা কে কেন্দ্র করে মুক্তি পেয়েছিলো সাইমন-মাহি অভিনীত ‘জান্নাত’। সেই ছবি দর্শকদের করেছিলো হলমুখী। এবার দেশের গণ্ডি পেরিয়ে ইতালির বড় এক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হতে যাচ্ছে এই সিনেমা। ২৪তম মিলান চলচ্চিত্র উৎসবে অংশ নিবে সাইমন-মাহির ‘জান্নাত’।

চলতি বছরের ৪ অক্টোবর শুরু হবে ২৪তম মিলান চলচ্চিত্র উৎসব। সপ্তাহব্যাপী এই উৎসবটি চলবে ১০ অক্টোবর পর্যন্ত। সারাবিশ্ব থেকে জলবায়ূ পরিবর্তন, পরিবেশ, অভিভাসন ও ফিকশন ড্রামা বিষয়ের ওপর নির্মিত সিনেমা আহ্বান করা হয় হয় এই উৎসবে। প্রতিযোগিতা ছাড়াও বেশ কিছু সিনেমা প্রদর্শিত হয় এখানে।

 


জানা যায়, বাংলাদেশ থেকে এবার এই উৎসবে তিনটি সিনেমা প্রদর্শিত হবে। সাইমন-মাহির জান্নাত ছাড়াও এই উৎসবে প্রদর্শিত হবে ‘গহীনে বালুচর’ ও ‘জন্মভূমি’।

সম্প্রতি তথ্য মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনের মাধ্যমে ছবি তিনটির সাবটাইটেলসহ সিডি, ডিভিডি কিংবা পেনড্রাইভ উক্ত মন্ত্রণালয়ে পাঠানোর অনুরোধ জানিয়েছে।

‘গহীরে বালুচর’ ২০১৭ সালে মুক্তি পাওয়া একটি সিনেমা। এটি পরিচালনা করেন বদরুল আনাম সৌদ। এই ছবিটির প্রেক্ষাপট চর দখল। এছাড়া রোহিঙ্গাদের নিয়ে নির্মিত ‘জন্মভূতি’ সিনেমাটি পরিচালনা করেছেন প্রসূণ রহমান। আর ‘জান্নাত’ পরিচালনা করেছেন মোস্তাফিজুর রহমান মানিক। জঙ্গিবাদ ও এর ভয়াবহতা নিয়ে এই ছবির গল্প।

স্টার ভয়েস ২৪
স্টার ভয়েস ২৪
এই বিভাগের আরো খবর