রোববার   ২৪ অক্টোবর ২০২১   কার্তিক ৯ ১৪২৮   ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

যৌবন ধরে রাখুন মেকআপেই

প্রকাশিত: ২৫ জুন ২০২১  

মডেল- আইরিন ইরানী

মডেল- আইরিন ইরানী


বয়স এমন একটি জিনিস যা সবাই লুকাতে চান। বিশেষ করে নারীরা। তাইতো বলা হয়ে থাকে, নারীদের বয়স জিজ্ঞেস করতে নেই। তবে বয়স তো আর থেমে থাকার জিনিস নয়, তাই সময়ের সঙ্গে সঙ্গে তা বেড়েই চলবে।

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকে নানা রকম সমস্যাও দেখা দেয়। যেমন- চোখের নিচে কালি পড়া, ব্রণের দাগ, ত্বক কুচকে যাওয়া ইত্যাদি। তবে এই অত্যাধুনিক যুগে প্রসাধন কিন্তু সেসব ঢেকে দিতে পারে। চল্লিশে বুড়ি হওয়ার কোনো গল্প এযুগে নেই। ঠিকমতো মেকআপ করতে পারলে আপনাকেও লাগতে পারে বছর পঁচিশের যুবতী। চলুন তবে জেনে নেয়া যাক মেকআপে যৌবন ধরে রাখার কৌশল-

>> সবকিছু কিন্তু ওই দুই নয়নের মধ্যেই আবদ্ধ। তাই চোখ ভালো করে সাজিয়ে তোলা জরুরি। যদি চোখের চারপাশে ডার্ক সার্কেল হয়ে যায়, তবে হালকা কনসিলার ব্যবহার করুন। ভালো করে সেটি ব্লেন্ড করুন। ভুলেও গ্লিটারে পাউডার শ্যাডো ব্যবহার করবেন না। এতে বলিরেখা আরও বেশি করে বোঝা যায়। জেল-বেসড শ্যাডো ও আইলাইনার ব্যবহার করুন। চোখ সুন্দর দেখাতে মাসকারা লাগিয়ে আইল্যাশ কার্ল করে দিন।

>> ভ্রু অনেকসময়ই পার্থক্য গড়ে দেয়। যদি আপনার ভ্রু পাতলা হয় তাহলে সেটি ভালো করে আঁকুন। খেয়াল রাখবেন ভ্রু যেন শার্প হয়। এটি মুখের সৌন্দর্য বাড়াতে সাহায্য করে। ভ্রুয়ের নিচে একটু হাইলাইট করুন। এর জন্য কনসিলার ব্যবহার করতে পারেন।

>> ঠোঁট কিন্তু সৌন্দর্যের কেন্দ্রবিন্দু। ঠোঁট পাতলা হলে কিন্তু প্রচুর অসুবিধা। গাঢ় রং এড়িয়ে চলুন। হালকা টোন ব্যবহার করুন। লিপস্টিক ব্যবহার করার আগে ঠিক করে লিপ লাইন এঁকে নিন। আর একটা বিষয় অবশ্যই খেয়াল রাখুন, দাঁত যেন হয় ঝকঝকে।

>> গালের মেকআপ ঠিক করে করুন। বয়স কম দেখানোর জন্য গালের মেকআপের দিকে নজর দিন। সব সময় ন্যাচারাল লুক ব্লাশ ব্যবহার করার চেষ্টা করুন। নিজের স্কিন টোনের সঙ্গে যে রঙটি মিশে যাবে, সেই রং বেছে নিন। গালের চারদিকে হালকা করে ব্লাশঅন লাগিয়ে ব্লেন্ড করে দিন।

 

স্টার ভয়েস ২৪
স্টার ভয়েস ২৪
এই বিভাগের আরো খবর