বুধবার   ০৪ আগস্ট ২০২১   শ্রাবণ ২০ ১৪২৮   ২৫ জ্বিলহজ্জ ১৪৪২

শিরোপা জিতল মুলতান সুলতানস

প্রকাশিত: ২৫ জুন ২০২১  

প্রথমবারের মতো পাকিস্তান সুপার লিগের (পিএসএল) শিরোপা জিতল মুলতান সুলতানস।

বৃহস্পতিবার আবুধাবিতে অনুষ্ঠিত ফাইনালে পেশোয়ার জালমিকে ৪৭ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় মোহাম্মদ রিজওয়ানের নেতৃত্বাধীন দল।

টসে জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল পেশোয়ার। দলটির সিদ্ধান্ত ভুল প্রমাণ করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২০৬ রানের পাহাড় গড়ে মুলতান। জবাব দিতে নেমে ৯ উইকেটে ১৫৯ রানের বেশি করতে পারেনি পেশোয়ার।

শোয়েব মাকসুদ ও রাইলি রুশোর ফিফটিতে ভর করে বড় পুঁজি গড়েছিল মুলতান। শোয়েব মাকসুদ ৩৫ বলে অপরাজিত ৬৫ রানের ইনিংস খেলেন। ৬ চার ও ৩ ছক্কা সাজান নিজের ইনিংস। রাইল রুশো ২১ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫০ রান করেন।

শেষ দিকে খুশদিল শাহ ৫ বলে অপরাজিত ১৫ রানের কার্যকরি ইনিংস খেলেছেন। এছাড়া দুই ওপেনার শান মাসুদ ৩৭ ও রিজওয়ান ৩০ রান করেন। পেশোয়ারের পক্ষে সর্বাধিক ২টি করে উইকেট নেন সামিন গুল ও মোহাম্মদ ইমরান।

জিততে হলে পিএসএল ফাইনালের ইতিহাসে রান তাড়া করে জয়ের রেকর্ড গড়তে হতো পেশোয়ারকে। কিন্তু সেই লক্ষ্যে শুরু থেকেই পিছিয়ে পড়েছিল দলটি। পাওয়ার প্লে-তে কোনো উইকেট না হারালেও মাত্র ৩৬ রান তুলতে পারে তারা।

শোয়েব মালিক ও রোভম্যান পাওয়েল একমাত্র ইতিবাচক ব্যাটিং করতে পেরেছেন। তবে এই দুজনকেও সময়মতো তুলে নেয় মুলতানের বোলাররা। তাই জয় পেতে কষ্ট হয়নি তাদের।

জালমির পক্ষে মালিক সর্বোচ্চ ৪৮ রান করেন। তার ২৮ বলের ইনিংসে ছিল ৩টি করে চার ও ছক্কা। পাওয়েল ১৪ বলে ২৩ ও কামরান আকমল ২৮ বলে ৩৬ রান করেন। শেরফান রাদারফোর্ড করেন ১০ বলে ১৮ রান। এছাড়া আর কেউই দুই অঙ্কের স্কোর স্পর্শ করতে পারেনি।

মুলতানের পক্ষে সর্বাধিক ৩ উইকেট নেন ইমরান তাহির। দুটি করে উইকেট নিয়েছেন ইমরান খান ও ব্লেসিং মুজারাবানি।

ম্যাচসেরা হয়েছেন শোয়েব মাকসুদ। টুর্নামেন্ট সেরাও এই ডানহাতি ব্যাটার।

স্টার ভয়েস ২৪
স্টার ভয়েস ২৪
এই বিভাগের আরো খবর