শুক্রবার   ১৪ মে ২০২১   বৈশাখ ৩১ ১৪২৮   ০৩ শাওয়াল ১৪৪২

সাকিব নিজেকে ফিরে পেতে কতই না মরিয়া

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২০  

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে রানের জন্য সংগ্রাম করতে থাকা সাকিব আল হাসান বোলিংয়ে ভালো করছিলেন। তবে বৃহস্পতিবার বেক্সিমকো ঢাকার বিপক্ষে ব্যাটিংয়ের মতো বোলিংয়েও হতাশ করেছেন সাকিব। জেমকন খুলনা এরই মধ্যে লিগ পর্ব শেষ করেছে ফেলেছে। তবে অলরাউন্ডার সাকিবকে খুঁজে পাওয়া যায়নি কোনো ম্যাচেই।

এই হতাশা ঝেড়ে অবশ্য প্লে-অফে নিজেকে ফিরে পেতে চান দেশের ক্রিকেটের সেরা তারকা।

নিষেধাজ্ঞা কাটিয়ে এই আসর দিয়েই মাঠের লড়াইয়ে ফিরেছেন সাকিব। এক বছরের বিরতি কাটিয়ে শুরুতেই ছন্দ না পাওয়াটা স্বাভাবিক। তবে করোনার কারণে অন্যরাও ক্রিকেটের বাইরে ছিল দীর্ঘ দিন। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে যাদের অনেকেই চেনা ছন্দে হাজির। সাকিব সেখানে কি একটু বেশিই সময় নিয়ে ফেলছেন না!

পরিসংখ্যান অন্তত তাই বলে। প্রাথমিক পর্বে ৮ ইনিংসে ৭৬ বল খেলে সাকিবের রান ৮২, গড় ১০.২৫। সর্বোচ্চ ইনিংস ১৫ রানের। বল হাতে ওভার প্রতি রান দিয়েছেন মাত্র ৫.৭৩। তবে ৮ ম্যাচে মোটে উইকেট ৫টি। যা তার নামের পাশে যথেষ্টই বেমানান। চার ম্যাচে ছিলেন আবার উইকেটশূন্য।

বৃহস্পতিবার ঢাকার বিপক্ষে তো পুরো ৪ ওভার বোলিংই পাননি। ঢাকার ব্যাটার নাঈম শেখ সাকিবের এক ওভারেই ছক্কা মেরেছেন ৪টি।

অথচ সাকিব নিজেকে ফিরে পেতে কতই না মরিয়া। অনুশীলনে সচরাচর খুব একটা সিরিয়াস হতে দেখা যায়না তাকে। কিন্তু ঢাকার বিপক্ষে ম্যাচকে সামনে রেখে বুধবার একক অনুশীলন করেও প্রত্যাশিত সাফল্য পেলেন না।

ম্যাচ শেষে যখন এই প্রসঙ্গে জিজ্ঞেস করা হলো, সাকিবের হাসিমাখা উত্তর, ‘জানিনা, দেখি কত দ্রুত কামব্যক করা যায়। চেষ্টা থাকবে যেন ভালো করতে পারি। বাকিটা দেখা যাক।’

 

স্টার ভয়েস ২৪
স্টার ভয়েস ২৪
এই বিভাগের আরো খবর